Breaking News

এস এস সি ২০২১ পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে pdf ডাউনলোড করুন

এস এস সি ২০২১ পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে pdf ডাউনলোড করুন

সকল ধরনের শিক্ষা বিষয়ক নিউজ  সবার আগে পেতে………………………….

পাশে থাকা ফেসবুক পেইজ লাইক দিয়ে একটিভ থাকুন।

আরো বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন ।







  • ২০২১ সালের এইচএসসি পরীক্ষার সময়সূচি





এইচএসসি পরীক্ষার্থীদের মানতে হবে ১১ নির্দেশনা

এ বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে। শেষ হবে ৩০ ডিসেম্বর। আজ সোমবার সময়সূচি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। আর করোনার কারণে শিক্ষা মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা মানতে হবে সব কেন্দ্রে।

 

*প্রথমে বহুনির্বাচনী ও পরে সৃজনশীল/রচনামূলক (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে।
*পরীক্ষার সময় ১ ঘণ্টা ৩০ মিনিট। এমসিকিউ ও সিকিউ অংশের পরীক্ষার মধ্যে কোনো বিরতি থাকবে না। সকাল ১০টা থেকে অনুষ্ঠেয় পরীক্ষার ক্ষেত্রে সকাল ৯টা ৩০ মিনিটে অলিখিত উত্তরপত্র ও বহুনির্বাচনী ওএমআর শিট বিতরণ, সকাল ১০টায় বহুনির্বাচনী প্রশ্নপত্র বিতরণ। সকাল ১০টা ১৫ মিনিটে বহুনির্বাচনী উত্তরপত্র (ওএমআর শিট) সংগ্রহ ও সৃজনশীল প্রশ্নপত্র বিতরণ। বেলা ২টা থেকে অনুষ্ঠেয় পরীক্ষার ক্ষেত্রে ১টা ৩০ মিনিটে অলিখিত উত্তরপত্র ও বহুনির্বাচনী ওএমআর শিট বিতরণ। বেলা ২টায় বহুনির্বাচনী প্রশ্নপত্র বিতরণ। আর বেলা ২টা ১৫ মিনিটে বহুনির্বাচনী (ওএমআর শিট) উত্তরপত্র সংগ্রহ ও সৃজনশীল প্রশ্নপত্র বিতরণ।

*পরীক্ষার্থীরা নিজ নিজ প্রতিষ্ঠানপ্রধানের কাছ থেকে প্রবেশপত্র সংগ্রহ করবে।
*প্রত্যেক পরীক্ষার্থী সরবরাহকৃত উত্তরপত্রে পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, বিষয় কোড ইত্যাদি যথাযথভাবে লিখে বৃত্ত ভরাট করবে। কোনো অবস্থাতেই মার্জিনের মধ্যে লেখা কিংবা অন্য কোনো প্রয়োজনে উত্তরপত্র ভাঁজ করা যাবে না।
*ব্যবহারিক বিষয়ে তত্ত্বীয়, বহুনির্বাচনী ও ব্যবহারিক খাতার (নোটবুক) অংশে পৃথকভাবে পাস করতে হবে। প্রতিষ্ঠান নিজ নিজ পরীক্ষার্থীর ব্যবহারিক খাতার নম্বর প্রদান করে নম্বরগুলো ২০২২ সালের ৩ জানুয়ারির মধ্যে সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করবে। সংশ্লিষ্ট কেন্দ্র ব্যবহারিক খাতার নম্বর বোর্ডের ওয়েবসাইটে অনলাইনে প্রেরণ করবে।

*প্রত্যেক পরীক্ষার্থী কেবল রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্রে উল্লেখ করা বিষয়গুলোর পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। কোনো অবস্থাতেই অন্য বিষয়ের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।
*কোনো পরীক্ষার্থীর পরীক্ষা নিজ কলেজ বা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে না, পরীক্ষার্থী স্থানান্তরের মাধ্যমে আসন বিন্যাস করতে হবে।
*পরীক্ষার্থীদের পরীক্ষায় সাধারণ সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে। প্রোগ্রামিং ক্যালকুলেটর ব্যবহার করা যাবে না।
*পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিচার ফোন (স্মার্টফোন ব্যতীত) ব্যবহার করতে পারবেন। এ ছাড়া পরীক্ষার হলে অন্য কেউ ফোন ব্যবহার করতে পারবে না।



এইচএসসি পরীক্ষার্থীদের মানতে হবে ১১ নির্দেশনা

আপনি যা খুজচ্ছিলেন…

ssc exam routine 2021,ssc routine 2021,ssc 2021 routine,ssc exam 2021,ssc exam 2021 update news,dakhil exam routine 2021,ssc 2021 exam routine,ssc new routine 2021,routine ssc 2021,2021 ssc routine,ssc board routine 2021,ssc rutin 2021,ssc exam routine,routine of ssc exam 2021,ssc examination 2021,ssc 2021 board routine,ssc exam routine 2021 published,ssc exam 2021 rutine,ssc 2021,ssc exam date 2021,update news of ssc exam routine 2021

About sobujcomputer

Check Also

৬ষ্ঠ – ৯ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা এবং ১০ম শ্রেণির শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা শুরু ২৪/১১/২০২১

৬ষ্ঠ – ৯ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা এবং ১০ম শ্রেণির শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *